বিনিদ্র নিশি
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ০২-০৫-২০২৪

তুমি এখনো;অগোচরে ,জানতে চাও;
আমি কেমন আছি——।
কেন জানতে চাও
আমি কোন আকাশে ভাসি?

তোমার চোখের সিমানায়
আমি আজ শুধুই
পিচঢালা পথের ধুঁধুঁ মরিচীকা!
তোমার মনের আকাশে
আমি এক বিক্ষিপ্ত নীহারিকা ॥

সেই ফাগুন রাতের খোলা বাতায়ন
জোনাক আলোর মৃদু আলোড়ন!
সবই পড়ে আছে স্মৃতির পটে—
ধূসর অতীত,বিবর্ণ নীল খামে ॥

অধ্রুব শরৎ ,সাদা কাশ ফুল,
পত্রঝরা গগনশিরীষ;
চিত্রিনী দেহে কামনার চোখ
গহীন আধারে আজও ভাসে বুক॥

তবু কেন জানতে চাও
আমি কোন ঠিকানায় আছি?
তবে কি আমি ভুল ?
নাকি ভুল মানুষের তরে
বিনিদ্র নিশি জাঁগি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।